মসজিদে মসজিদে করোনামুক্তির দোয়া

রমজান মাসের শেষ শুক্রবার পবিত্র জুমাতুল বিদা’য় দেশের সকল মসজিদে অনুষ্ঠিত হয়েছে করোনা থেকে মুক্তির বিশেষ দোয়া।

পবিত্র এই দিনে নামাজে শরিক হতে আগেভাগেই স্বাস্থ্যবিধি মেনে মসজিদে প্রবেশ করেন মুসল্লিরা। এরপরই ইমাম সাহেবের সংক্ষিপ্ত বয়ানে আবারও মনে করে দেওয়া হয় স্বাস্থ্যবিধির কথা।

নামাজ আদায়ের পর আল্লাহর দরবারে মাগফিরাত কামনা করে কান্নায় ভেঙে পড়েন অনেকেই। দোয়া করা হয় ভয়াবহ প্রাদুর্ভাব হতে বাংলাদেশ সহ সারা বিশ্বের সকল মানুষের সুরক্ষা, অসুস্থদের দ্রুত আরোগ্য লাভ, মহামারি পরিস্থিতির দ্রুত উন্নতির জন্য। করোনা মহামারি থেকে রক্ষা দেশের অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে নিজ নিজ ধর্ম মতে সুবিধাজনক সময়ে বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।

প্রসঙ্গত, দেশে চলছে সরকার কর্তৃক ঘোষিত বিধিনিষেদ।এরমধ্যে বৃহস্পতিবার (৬ মে) দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। গত পাঁচ সপ্তাহের মধ্যে এটি সবচেয়ে কম মৃত্যু। এর আগে গত ৩০ মার্চ ৪৫ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ হাজার ৭৯৬ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৮২২ জনের দেহে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জনে। এমন পরিস্থিতিতে জুমাতুল বিদা’য় নামাজ শেষে দেশের সকল মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করার অনুরোধ করে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *